Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ , সময়- ৯:২২ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক আলোর গতিতে বাংলার আকাশ ছাড়িয়ে বহির্বিশ্বে বঙ্গবন্ধুর নাম গভীর শোক আর শ্রদ্ধায় জাতি স্মরণ করলো বঙ্গবন্ধুকে বাংলাদেশ সরকার গণগ্রেপ্তার চালাচ্ছে - এইচআরডব্লিউ : বিশ্লেষক প্রতিক্রিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিল দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র : সেলিম জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : কামরুল নির্বাচনে বিশ্বাস করি, ভোটের লড়াই করে ক্ষমতায় যেতে চাই : মোহাম্মদ নাসিম কাবুলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৮ জন নিহত এখন পর্যন্ত ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  বীর মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন বানারীপাড়াবাসী

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে ছায়ার মতো ছিলেন সহধর্মিনী ফজিলাতুন্নেছা মুজিব : যুবলীগ চেয়াম্যান


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১০ আগস্ট ২০১৮ ৪:০৬ পিএম:
 বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে ছায়ার মতো ছিলেন সহধর্মিনী ফজিলাতুন্নেছা মুজিব : যুবলীগ চেয়াম্যান

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতির পিতা হবার পেছনের নেপথ্য কারণ ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। তিনি নিজে বঞ্চিত হয়েও সারাজীবন হাসিমুখে ত্যাগ করেছেন। নিজে আড়াল থেকে প্রতিনিয়ত বঙ্গবন্ধুকে প্রেরণা, উৎসাগ এবং সাহস দিয়েছেন। জাতির পিতার প্রতিটি কর্মকান্ডের নেপথ্যের প্রেরনাদাত্রী ছিলেন মহীয়সী এই নারী।

বুধবার (০৮আগস্ট) শিল্পকলা একাডেমিতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি। সঞ্চালনা করেন-যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর পুরো রাজনৈতিক জীবনে ছায়ার মতো ছিলেন সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধু জেলে থাকা অবস্থায় সন্তানদের মানুষ করা, ঘর সংসার সামলানো থেকে শুরু করে দলীয় নেতাকর্মীদের দেখভাল সবকিছুই করতেন। ১৯৭১ সালের ২৫ মার্চ বঙ্গবন্ধু গ্রেফতার হলেও তিনি দিশেহারা হননি। শত কষ্ট উপেক্ষা করে আগলে রেখেছেন পরিবারের সদস্যদের, যোগাযোগ রেখেছেন মুক্তিসংগ্রামীদের সাথে। নিজের গয়না বিক্রি করে স্বাধীনতা সংগ্রামে সহায়তা দিয়েছেন। জাতির ইতিহাসে তার অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, বেগম ফজিলতুন্নেছা মুজিব সাধারণ বাঙালি নারী হয়েও বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত আর দূরদৃষ্টি সম্পন্ন মানুষ ছিলেন। অসীম সাহস, দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস নিয়ে সারাজীবন বঙ্গবন্ধুর পাশে থেকেছেন। আগরতলা মামলায় জেলে থাকাবস্থায় বঙ্গবন্ধুকে প্যারোলে মুক্তি নিয়ে লাহোরে বৈঠকে অংশ নেওয়ার আহবান জানানো হয়। প্যারোলে মুক্তি নিয়ে বৈঠকে যোগ না দিতে বক্সগবন্ধুকে অনুরোধ করেন তিনি। তিনি বলেছিলেন, প্যারোলে মুক্তি নয়, এই বাংলার মানুষই তোমাকে মুক্ত করবে। এটিই ছিল সঠিক সিদ্ধান্ত, যা স্বাধীনতাকে আরো তরান্বিত করে। বঙ্গমাতার এ বুদ্ধিদীপ্ত সিদ্ধান্তের জন্য তিনি স্মরনীয় হয়ে থাকবেন।

যুবলীগ চেয়াম্যানের নেতৃত্বের প্রশংসা করে নানক বলেন, ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে যুবলীগ নতুন গতি সঞ্চার করেছে। যুবলীগের প্রচার-প্রকাশনায় নতুন মাত্রা যোগ হয়েছে। যুব সমাজের জ্ঞান ভান্ডার সমৃদ্ধ হয়েছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top