Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ , সময়- ২:০৮ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিএনপির নির্বাচনে আসার পিছনে ভিন্ন উদ্দেশ্য রয়েছে : মেনন  ডিসেম্বরের পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অসম্ভব নির্বাচন বানচাল করার জন্য বিনা উস্কানিতে এই নাশকতা : ওবায়দুল কাদের কী ঘটেছে রাজধানী ঢাকার নয়াপল্টনে ? দেশকে এগিয়ে নিতে বিশ্বাসঘাতকদের প্রয়োজন নেই : শেখ হাসিনা রাজধানীর নয়াপল্টনে পুলিশ-বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হেভিওয়েট প্রার্থীরা কে লড়বেন কার বিপক্ষে ভোটের মাঠে  নির্বাচন কমিশনের সঙ্গে হয়রানি ও গায়েবি মামলার বিষয়ে আলোচনা হয়েছে : মির্জা ফখরুল সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলার দ্বিতীয় দিন শেষ হলো সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলার দ্বিতীয় দিন শেষ হলো

সরকারের সমালোচনা হবে এটাই সাংবিধানিক অধিকার : জোনায়েদ সাকি


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১৩ আগস্ট ২০১৮ ৫:৩১ পিএম:
সরকারের সমালোচনা হবে এটাই সাংবিধানিক অধিকার : জোনায়েদ সাকি

গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, রাষ্ট্র আর সরকার এক জিনিস নয়। ফলে সরকারের সমালোচনা হবে এটাই সাংবিধানিক অধিকার। সে ক্ষেত্রে আপনি কেন শহিদুল আলমকে গ্রেফতার করলেন? আপনি কেন একজনের অভিমত প্রকাশ করার কারণে তাকে গ্রেফতার করছেন।

বেসরকারি টেলিভিশন এসএ টিভির এক টকশোতে তিনি এসব কথা বলেন।

জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব প্রায়ই বলেন সংলাপের দরকার নেই। নির্বাচন কালীন সরকারের কাঠামো এবং ভূমিকা কী হবে, তা নিয়ে শুধু বিএনপিই নয়, সকল নিবন্ধিত রাজনৈতিক দলের ( যারা নির্বাচনে অংশ গ্রহণ করবে) সাথে সংলাপের দরকার রয়েছে। রাজনৈতিক চিন্তা শুধু ভোট দিয়ে হয় না। সংলাপেরও দরকার রয়েছে।

তিনি বলেন, এই যে গত ৫ মাসে আওয়ামী লীগ শুধু বিএনপিকে ষড়যন্ত্রের জায়গায় দেখেছে। সাম্প্রতিক ৫ মাসে বিএনপি ছাড়াও কিন্তু দুটি বড় আন্দোলন হলো। একটি কোটা সংস্কার আন্দোলন ও ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন। যার পুরোটাই বিএনপি জামায়াত ছাড়া হয়েছে। অপ্রত্যাশিত জায়গার আন্দোলন আওয়ামী লীগ ঠিক মতো মোকাবিলা করতে পারছে না। তাদের জন্য সবচেয়ে পরিচিত খেলাধুলার ভালো জায়গা হচ্ছে বিএনপি জামায়াত থাকলে। এই গ্রামারে তারা খুব বেশি পারদর্শী। তাই দ্রুত আওয়ামী লীগ এই জায়গায় বিএনপি জামায়াত আমদানি করলেন এবং লড়তে শুরু করলেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top