Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ , সময়- ২:১০ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন নির্বাচনি জোটের শরিক জাতীয় পাটি পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) আজ  প্রধানমন্ত্রীর হাতে ৩৮টি আসনের তালিকা তুলে দিয়েছেন বদরুদ্দোজা চৌধুরী হেলমেট পরে হামলার নির্দেশ দিয়েছিল বিএনপি নেতারা সেই তৃতীয় শক্তির নেতারা আজ কে কোথায় ?  বিদ্যুৎ খাতে দক্ষিণ কোরীয় বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী বিদেশি টিভি চ্যানেলে দেশিপণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধের নির্দেশ অধিকাংশ ইসলামী দলগুলি ভোটের মাঠে আওয়ামী লীগের সঙ্গে | প্রজন্মকণ্ঠ গত পাঁচ বছরে যেসব চ্যালেঞ্জ মোকাবেলা করেছে আ'লীগ সরকার | প্রজন্মকণ্ঠ #মি টু ঝড় এখন বাংলাদেশে 

হস্তমৈথুন নিয়ে বোনকে লেখা ভাইয়ের ‘সেরা চিঠি’ !  


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ১ সেপ্টেম্বর ২০১৮ ১২:২৫ পিএম:
হস্তমৈথুন নিয়ে বোনকে লেখা ভাইয়ের ‘সেরা চিঠি’ !  

বোনের ১৫ বছরের জন্মদিনে চিঠি লিখল ভাই । বিষয় হস্তমৈথুন। হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন। হস্তমৈথুন নিয়েই চিঠি। বিদেশে এই বিষয়টা স্বাভাবিক হলেও, ভারতের মতো একটি ‘সংস্কারী’ এবং রক্ষ্মণশীল দেশে এমন ঘটনা অনেকের কাছেই বিস্ময়কর। উদারমনস্ক নয়, এমন মানুষের কাছে হস্তমৈথুন নিয়ে চিঠি, সেটাও বোনকে উদ্দেশ্য করে ভাইয়ের লেখা – তাদের মাথায় বাজ পড়ার মতোই হতে  পারে!

তবে যারাই এই চিঠির বয়ান পড়েছে বা পড়ছেন তাঁদের কাছে এই চিঠি ‘বয়ঃ সন্ধিকালের শ্রেষ্ঠ শিক্ষার পাঠ’ বলেই মনে হচ্ছে। যেখানে এই দেশ হাজার খানেক ট্যাবু আর মিথের বেড়াজালে বন্দি, সেখানে এই চিঠি না কি ‘জ্ঞানগর্ভের সিংহ দুয়ার’। বিশেষজ্ঞদের কাছে এই চিঠি সেক্স এডুকেশনের পাঠ্য হওয়ার যোগ্যতা অর্জন করেছে। 

এখন নিশ্চয়ই প্রশ্ন জাগছে, এই চিঠি-তে কী এমন লেখা আছে যা নিয়ে এত গৌরচন্দ্রিকার প্রয়োজন পড়ছে!  আলোচনা আর দীর্ঘায়িত না করে পড়ুন সেই চিঠি-

প্রিয় বোন,

তোমার ১৫ বছরের জন্মদিনে তোমাকে অনেক অনেক শুভেচ্ছা এবং একই সঙ্গে বয়ঃসন্ধিতে তোমাকে স্বাগত। জেনে রেখো, এই জার্নি-তে তুমি আমাকে সবসময় তোমার পাশে পাবে এবং আমি তোমাকে আমার হৃদয় দিয়ে ভালবাসি।

বাবা-মায়ের মতো আমিও তোমার অভিভাবক। আমার মনে হয় স্পর্শকাতর বিষয়গুলো নিয়ে তোমার সঙ্গে খোলাখুলি কথা বলা প্রয়োজন এবং আমি মনে করি এটা আমার দায়িত্বও। আমি তোমার সঙ্গে এমন কিছু বিষয়ে কথা বলব, সচরাচর যে বিষয়গুলো অভিভাবকরাও এড়িয়ে যান। আমি এখানে তোমার সঙ্গে হস্তমৈথুন নিয়ে আলোচনা করব। হ্যাঁ, হস্তমৈথুন।

দয়া করে এটা বল না, যে তুমি প্রথমবার এই শব্দটা জানলে। আমি জানি, স্কুলে বন্ধুদের সঙ্গে এই বিষয়ে কথা বলে অনেক হাসাহাসি করেছ। এবং আমি নিশ্চিত, এই বিষয়ে তুমি এনেক ভুল কিছু জেনেছ, শিখেছ।  তুমি নিশ্চয় একান্তেও এই বিষয়টা নিয়ে ভাবো। বলে রাখি, আমি তোমাকে এমন কিছু বলব না, যা তোমার কাছে বিড়ম্বনার হবে।  আমি কোনও সেক্স এডুকেশনের ক্লাসও নিচ্ছি না, এই চিঠিটা লিখছি শুধু এটাই বলার জন্য, বোঝানোর জন্য-আমি তোমাকে বিশ্বাস করি এবং আমি সবময়ই বন্ধু হিসেবে তোমার পাশে সর্বক্ষণ থাকব।

৫ বছর আগে আমি যখন তোমার বয়সে পা রেখেছিলাম আমার অবস্থাও তোমার মতো ছিল। তবে আমার অতৃপ্ত জিজ্ঞাসা নিবারণের কেউ ছিল না।

নিজের শরীরকে স্পর্শ করা ও জানার মধ্যে কোনও অন্যায় নেই, লজ্জা নেই। তবে নিজের শরীরকে অন্বেষণ করার আগে অবশ্যই জানা উচিত, কোনটা তোমাকে আঘাত করবে আর কোনটা তোমার ভাল লাগবে। প্রত্যেক নারীরই নির্দিষ্ট যৌন চাহিদা থাকে। একজন নারী অন্য কারও সহায়তা ছাড়াই সেই চাহিদা সম্পূর্ণ করতে পারে। তবে আমাদের সমাজ এটা কখনই ভাল চোখে দেখে না। এমনও অনেকে বলেন এই পথ ‘শয়তানের পথ’ (Path to Satan)! কিন্তু আমি তোমাকে বলব-

এক- কখনই কিছু মানুষের ভাবনার আজ্ঞাবহ দাসে পরিণত হয়ও না। আমাদের সবারই একটা নির্দিষ্ট চাহিদা রয়েছে এবং সেটা স্বাভাবিক।

দুই- কী করবে আর কী করবে না, তার জন্য অন্যের অনুমতির প্রয়োজন নেই তোমার। তবে খেয়াল রেখো, তুমি যেন কোনও বিষয়ে আসক্ত না হয়ে পড়ও।

তৃতীয়- এটা সবসময় তোমার সুসম্পর্কের চাবিকাঠি। কারণ, তোমার প্রয়োজনগুলো তুমি তোমার সঙ্গীকে জানাতো পারছ। এবং তিনি তা  পূর্ণ করবেন।

চতুর্থ- এটা তোমাকে মানসিক অবসাদ থেকে স্বস্তি দেবে। তবে সংক্রমণের দিকটিও খেয়াল রাখতে হবে।

চাপমু্ক্ত থাকো। তোমার হরমোন তোমাকে জীবনের সবথেকে অভূতপূর্ব  অভিজ্ঞতা দিতে চলেছে। আমার প্রিয় নারী, জীবন উপভোগ কর।

অভিবাদন-সহ ইতি তোমার ভাই


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top