Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ , সময়- ৮:১৩ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হলেন সালমান আরেকটি শিক্ষার্থীর আত্মহত্যা : কারণ এবং প্রতিকার কী ? পররাষ্ট্রমন্ত্রীর প্রথম বিদেশ সফর ভারত প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা হিসেবে নিয়োগ পেলেন জয়  ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু ৫ আমি কখনও সংলাপের কথা বলিনি : ওবায়দুল কাদের কাদের'কে স্টেডিয়ামে প্রকাশ্যে মাফ চাওয়ার আহ্বান  বাংলাদেশে তথ্য প্রযুক্তি খাতে বিনিয়োগে আগ্রহী জাপান সংরক্ষিত নারী আসনে আ'লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু  পদ্মা সেতুর পাশেই হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর

ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণা, সর্বস্তরে আনন্দের বন্যা


মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধি 

আপডেট সময়: ১৫ অক্টোবর ২০১৮ ৮:২০ পিএম:
ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণা, সর্বস্তরে আনন্দের বন্যা

মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ এর আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপণ (নং ১২৫৪৮) গেজেট ১৪ অক্টোবর রাতে, ২০১৮ প্রকাশিত হয়েছে। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন-২ শাখার ) আইন ও ক্ষমতাবলে সরকার ময়মনসিংহ পৌরসভার পৌর এলাকার ৩২টি মৌজার সমন্বয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা করা হলো। বর্ণিত এলাকাসমূহ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অন্তর্ভক্ত হবে। 

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান জানান, বিধি অনুযায়ী স্থানীয় সরকার মন্ত্রণালয় নবগঠিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক নিয়োগ করবেন এবং আনুষ্ঠানিক সিটি কর্পোরেশনের কার্যক্রম শুরু হবে। ময়মনসিংহ সিটি কর্পোরেশন গঠনের মধ্য দিয়ে এ অঞ্চলের দীর্ঘদিনের দাবী পূরণ হলো।

এস, আর, ও নং ৩০১-আইন/ ২০১৮। তফসিলে বর্ণিত পৌর এলাকাসমূহ সমন্বয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১৪ অক্টোবর রাতে, ২০১৮ প্রকাশিত গেজেট অনুযায়ী ৩২টি মৌজাগুলো হলো- ময়মনসিংহ টাউন, গোহাইলকান্দি, গলগন্ডা, বলাশপুর, কাশর, ভাটিকাশর, সেহড়া, কৃস্টপুর, কেওয়াটখালী, চকছত্রপুর, রাক্তা, ঢোলাদিয়া, মাসকান্দা, বয়রা-ভালুকা, ছত্রপুর, আকুয়া (আংশিক), বাড়েরা, কল্পা, চর সেহড়া, হাসিবাসী, বাদেকল্পা, বাইসাখাই, খাগডহর, সুতিয়াখালী, রহমতপুর(আংশিক), কিসমত, বেলতলী, দাপুনিয়া (আংশিক), চর ঈশ^রদিয়া, গোবিন্দপুর, চর রঘুরামপুর ও জেলখানার চর (আংশিক)।

এদিকে বহুল প্রত্যাশিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের গেজেট প্রকাশিত হওয়ায় ময়মনসিংহ মহানগরসহ জেলাবাসীর মাঝে বইছে আনন্দের জোয়ার। জাতিরজনক বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠিত দেশের অষ্টম বিভাগীয় শহরকে সিটি কর্পোরেশন ঘোষণার মধ্য দিয়ে বিভাগীয় শহরের কাঙ্খিত উন্নয়ন সম্ভব হবে বলে সর্বস্তরের নাগরিকবৃন্দ সুদৃঢ় আশা পোষন করেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা করার জন্য উর্ধ্বতন সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা এবং তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন । পৃথক বিবৃতিতে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন। যারা কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন তারা হলেন- ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহ্মুদ হাসান, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ পৌরসভার সর্বশেষ মেয়র ইকরামূল হক টিটু, ময়মনসিংহের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ হারুন অর রশীদ, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলম, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি), ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি এফএমএ সালাম ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমূখ।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top