Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ , সময়- ৯:৪৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা সারা দেশে ব্যাপক শ্রদ্ধা-ভালোবাসায় বিজয় দিবস উদযাপন বিএনপি-ঐক্যফ্রন্টকে ভোট না দেয়ার আহ্বান খালেদা জিয়াকে মুক্ত করতে সংগ্রাম চলছে, চলবে : ফখরুল  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোটারদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী বিজয় দিবসে একাত্তরের বীর শহীদদের প্রতি প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গণমানুষের শেখ মুজিব, ইতিহাসের মহানায়ক বিজয় দিবসের বীর শ্রেষ্ঠরা বীরত্বের এক অবিস্মরণীয় দিন, মহান বিজয় দিবস আজ নির্বাচনে নিরাপত্তার ছক চুড়ান্ত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

মুসলিমদের দেশ ছাড়া করার ষড়যন্ত্র করছে বিজেপি : মাওলানা বদরউদ্দিন


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ১ ডিসেম্বর ২০১৮ ১১:৫২ এএম:
মুসলিমদের দেশ ছাড়া করার ষড়যন্ত্র করছে বিজেপি : মাওলানা বদরউদ্দিন

ভারতের অসমের এআইইউডিএফ প্রধান মাওলানা বদরউদ্দিন আজমল বলেছেন, এই সরকার মুসলিমদের রাষ্ট্রচ্যুত করার চক্রান্ত চালিয়ে যাচ্ছে। বিজেপি শাসিত অসমে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে হাইলাকান্দিতে গতকাল (বৃহস্পতিবার) ভাষণ দেয়ার সময় তিনি ওই মন্তব্য করেন।

মাওলানা বদরউদ্দিন আজমল এদিন হাইলাকান্দির মনছড়া ব্লক, মাটিজুরি, বাহাদুরপুর, ভাটিরকোপায় আয়োজিত একাধিক জনসভায় মূলত জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসিজনিত উদ্ভূত সমস্যা প্রসঙ্গে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সমালোচনা করেন।

মনছড়া ব্লকের সামনে ও মাটিজুরির জনসভায় ভাষণ দেয়ার সময় তিনি বলেন, ‘শাসকদল বিজেপি মুসলিম সমাজের শত্রু, মা-বোনেদের ইজ্জতের শত্রু, দেশের সংবিধানের শত্রু।  মুসলিমদের রাষ্ট্রচ্যুত করার চক্রান্ত চালিয়ে যাচ্ছে এই সরকার।’

তিনি বলেন, রাজ্যে বসবাসরত নারীদের স্বার্থে এনআরসিতে পঞ্চায়েত নথি যাতে বৈধতা পায় সেজন্য জমিয়তে উলামার পক্ষ থেকে সুপ্রিম কোর্টে মামলা করা হলে এর পক্ষে রায় আসে। অন্যথায় কেঁদে কুল-কিনারা হতো না।’

মাওলানা আজমল এদিন শাসকদল বিজেপি'র পাশপাশি কংগ্রেসেরও  সমালোচনা করে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ইউডিএফ প্রার্থীদের জয়ী করার আহ্বান জানান। তিনি বলেন, এনআরসি নিয়ে রাজ্যবাসীর মন অন্যদিকে ঘুরিয়ে দেয়ার জন্য পঞ্চায়েত নির্বাচন ঘোষণা করা হয়েছে। তাঁর প্রশ্ন, নাগরিকত্ব না থাকলে নির্বাচন কতটুকু কাজে আসবে? এজন্য নির্বাচনে বিজেপিকে উচিত জবাব দিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আলগাপুরের এক জনসভায় মাওলানা আজমল বলেন, ‘এনআরসিসহ অন্য ইস্যুতে বিজেপি হিন্দু বাঙালিদের সঙ্গে প্রতারণা করেছে। মিথ্যে প্রলোভন দিয়ে ধর্মের নামে রাজনীতি করে এখন হিন্দু বাঙালিদের ছুঁড়ে ফেলে দিয়েছে বরাক ও ব্রহ্মপুত্রে।’সরকার গঠনের আগে বিজেপি'র যে নীতি ছিল সরকার গঠনের পরে তাঁরা অন্য নীতি গ্রহণ করেছে।

ইউডিএফ কেবল মুসলিমদের দল নয়, সব জনগোষ্ঠীর দল ইউডিএফ বলে মন্তব্য করে মাওলানা আজমল বলেন, এখানে কোনও বৈষম্য নেই। সকলের সম-অধিকার ও সম-বিকাশের লক্ষ্যে তাঁর দল কাজ করছে।

মাওলানা আব্দুল কাদির কাশেমি : বিজেপি সম্পর্কে মাওলানা বদরউদ্দিন আজমলের মন্তব্য প্রসঙ্গে ইউডিএফের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাওলানা আব্দুল কাদির কাশেমি আজ (শুক্রবার) রেডিও তেহরানকে বলেন,‘অসমে বিজেপি সরকারের মন্ত্রী-বিধায়কদের বক্তব্যগুলো শুনে আমরা একথা বলতে বাধ্য হয়েছি। অসমে ৯০ থেকে ৯৫ শতাংশ মুসলিমদের নাম এনআরসিতে এসেছে। কিন্তু সেখানেও তাঁদের আপত্তি। শিলাদিত্য দেব (বিজেপি বিধায়ক) বলেছেন, মুসলিমরা কর্মকর্তাদের  ঘুষ দিয়ে নকল নথি তৈরি করেছে! এধরণের মিথ্যা কথা বলার মধ্য দিয়েই প্রমাণ হয় যে, তাঁরা আমাদেরকে এখানে চাচ্ছে না। ওরা লাগামহীনভাবে নানা কথা বললেও ওঁদের বিরুদ্ধে রাজ্য কমিটি বা কেন্দ্রীয় কমিটি কোনও পদক্ষেপ না নেয়ায় এধরণের ধারণা করতে আমরা বাধ্য হয়েছি।’‘

সংখ্যালঘু মানুষদের জন্য বিজেপি প্রকাশ্য শত্রু এবং কংগ্রেস গোপন শত্রু, ওরা মুখে ভালো কথা বললেও ওদের অন্তর ভালো না’বলেও অভিযোগ করেন ইউডিএফ নেতা মাওলানা আব্দুল কাদির কাশেমি ।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top